The Ultimate Content Writing Course

Current Status
Not Enrolled
Price
4000
Get Started

আমার গল্পটা একটু শুনাই আপনাদের। ২০১৩ সালে আমি SSC পরীক্ষা দেই। পরীক্ষার পরেই আমার প্রায় সব বন্ধুরা ব্যস্ত হয়ে যায় কলেজে ভর্তি হবার কোচিং নিয়ে। আমি একটু অন্যদিকে হাঁটি। আমাদের বাসার পাশেই এক জায়গায় SEO শেখানো হতো। আমি সেখানে ভর্তি হয়।

মাস ২-৩ সেখানে ক্লাস করি। এরপর oDesk এ একাউন্ট খুলি (তখনকার সময় oDesk ছিলো। এরপর সেটা এখন UpWork হয়েছে)। তবে আমি আসলে ভালোভাবে SEO টা শিখতে পারিনি। oDesk এ ঘাটাঘাটি করতে করতে কন্টেন্ট লেখার অনেক কাজের অফার পাই। আমার মনে হয় কন্টেন্ট লেখা এমন আর কি কাজ। আমি বিভিন্ন অফারের জন্য প্রপোজাল পাঠাতে থাকি। 

একরাতে একজন বায়ারের সাথে ইন্টারভিউ ঠিক হয়। উনি আমার রাইটিং স্কিল পরীক্ষা করে দেখবেন। তো যথারিতি উনি আমাকে একটা টপিক দিলেন। আমি যেখানে SEO শিখেছিলাম সেখানকার শিক্ষক বললেন বিভিন্ন জায়গা থেকে কপি-পেস্ট করে একটা আর্টিকেল বানায়ে দিলেই হবে। আমিও তাই করি। 

এবং সেটা করে চরম অপমানিত হই বায়ারের কাছে। খুব জিদ চাপে। কন্টেন্ট রাইটিং শিখা শুরু করে দিলাম। বিভিন্ন মানুষের ব্লগ পড়ে দেখতাম। আস্তে আস্তে কাজ পাওয়া শুরু করলাম। oDesk এ বেশ কিছু ক্লায়েন্টের সাথে কাজ করেছি। এরপর লোকাল অনেক ক্লায়েন্টের সাথে কাজ করা হয়েছে। Fiverr এ কাজ করার অভিজ্ঞতাও আছে। 

এমনও সময় গিয়েছে যখন ক্লায়েন্টদের জন্য দিনে ২০০০ ওয়ার্ড লিখতে হতো। আমি অবশ্য এখন নিজে আর ক্লায়েন্টদের জন্য লিখি না। 

Writers Motion নামে আমার একটা আর্টিকেল রাইটিং এজেন্সি আছে। বাংলাদেশের টপ কিছু রাইটার আমার সাথে আমার কোম্পানিতে কাজ করছেন। এছাড়াও আমি একজন ডিজিটাল মার্কেটার। আমার বেশ কিছু সাইট আছে। সেসব সাইটের কন্টেন্টই মূলত আমি নিজে লিখি। আর আমার রাইটাররা ক্লায়েন্টদের আর্টিকেল লিখে থাকেন। 

এতক্ষন এতো বকবক আমি কেনো করলাম? শুধু এতটুকু বোঝানোর জন্য যে আমি কন্টেন্ট রাইটিং এর উপর কিছু হলেও জানি। গত ৭ বছরে শুত শুত আর্টিকেল লেখার অভিজ্ঞতা হয়েছে। আর আমার এই কোর্সে আমি চেষ্টা করেছি আমার সেই অভিজ্ঞতাটা আপনাদের সাথে শেয়ার করতে। 

আপনি একজন ফ্রিল্যান্সার রাইটার, বা মার্কেটার, যাই হোন না কেন, আমার বিশ্বাস কোর্সটা আপনার কাজে আসবে যদি আপনি কন্টেন্ট রাইটিং এর ব্যাপারে আগ্রহী হোন।